আমার চারপাশ বড় নীরব, নিস্তব্ধ... বাতাসে নেই প্রাণের স্পন্দন,আকাশে নেই মেঘ, নেই সূর্য । একাকী আমি অন্ধকারের খেয়ায় দাড়টানি সীমাহীন অজানায়...। আমার ঠোঁটের হাসি গুলো কখনো ঝোরে পড়েনা, হৃদয়ের পাপড়ি বেয়ে,স্নিগ্ধ শিশির হয়ে ...। শীতল বরফ কণা হয়ে জমে যায় ওগুলো, চোখের মণির স্বচ্ছ কাঁচের দেয়ালে। তবুও আমি অপেক্ষায় থাকি একটি নতুন সূর্যের...। যে সূর্যের সোনালী তরঙ্গে,ঢেউ তুলবে আমার সুখের রঙধনু, তবুও আমি অপেক্ষায় থাকি,এক পশলা শীতল বৃষ্টির...। যে বৃষ্টির রিনিঝিনি হাসির শব্দে, ঢাকা পড়বে আমার চাপা কান্নার সুর...।
একাকীত্বের বালুচরে আমি প্রতিনিয়ত হেঁটে বেড়াই, আমার পায় কষ্টের নীল ঢেউ আছড়ে পড়ে সারাক্ষণ ...। প্রতিনিয়ত আমার স্বপ্ন গুলো দুঃস্বপ্নের চোরাবালিতে আটকে যায়, আর তলাতে থাকে...তলাতে থাকে কষ্টের অতল গহ্বরের গভীরতায়। তবুও আমি অপেক্ষায় থাকি...নতুন একটি স্পষ্ট মায়াবী ছায়ার...। যে মায়াবী ছায়া আমার হৃদয়ের খট খটে প্রাণহীন পথে , ছড়িয়ে দেবে নিঃস্বার্থ ভালোবাসার সুরভিত স্বর্গীয় দখিণা হাওয়া ...। তবুও আমি স্বপ্ন দেখি!...নতুন স্বপ্ন! যে স্বপ্নের পবিত্র হাসি ... দুঃস্বপ্নের আঘাতে হবেনা বেদনা বিধুর বোবা কান্না।
আমি ডুবন্ত লাশের মতো বেওয়ারিশ হয়ে ভেসে বেড়াই, বিষণ্ণতার মৃত সমুদ্রে...। বাস্তবতার ক্ষুরধার শকুনে ঠোঁট ঠোকরাতে থাকে আমার নিষ্পাপ আকাঙ্ক্ষার কোমল কলিজা ...। আমি নির্জীব নিথর হয়ে পড়ে থাকি,স্বার্থপরতার স্থায়ী হিমাগারে। কিন্তু... তবুও আমি ভেঙ্গে পরি না ...। অপেক্ষায় থাকি ...একটি নতুন সাইক্লোনের...। যে সাইক্লোন উড়িয়ে দেবে সকল বিষণ্ণতার কুৎসিত ভাবনা, যে সাইক্লোন ভাসিয়ে নেবে আমার বুকের আটকে থাকা সব কষ্টের জঞ্জাল...। তবুও আমি অপেক্ষায় থাকি ...একটি নতুন স্বপ্নের ! কিন্তু ...ভেঙ্গে পরিনা...।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সৈয়দ আহমেদ হাবিব
হোকনা অনেকদিন পর, পুরোনো বলেই যে তুচ্ছ হবে তাতো না, অভিনন্দনের এই আয়োজন সে কবেই শেষ হয়ে গেছে, তবুও মন চাইল অভিনন্দন জানাবো আপনাকে, ভেঙ্গে না পড়ার জন্যেই হোক সেই অভিনন্দন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।